আমেরিকাভিত্তিক জনপ্রিয় অনলাইন টিভি চ্যানেল ‘নেটফ্লিক্স’ এর তুমুল জনপ্রিয় টিভি সিরিজ ‘হাউজ অভ কার্ডস’ এর শ্যুটিং এবং এ সংক্রান্ত সকল কাজ তথা পুরো প্রোডাকশন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সম্প্রতি ‘হাউজ অভ কার্ডস’ এর অন্যতম প্রধান চরিত্র ও এক্সিকিউটিভ প্রডিউসার ‘কেভিন স্পেসি’র বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির কারণেই এমনটা করা হয়েছে। গতকাল সিরিজটির প্রডিউসার মিডিয়া রাইটস ক্যাপিটাল এক যৌথ বিবৃতিতে জানায়, “মিডিয়া রাইটস ক্যাপিটাল ও নেটফ্লিক্স কর্তৃপক্ষ পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ‘হাউজ অভ কার্ডস’ সিরিজের ৬ষ্ঠ সিজনের প্রোডাকশন বন্ধ ঘোষণা করছে। সকল অভিনেতা অভিনেত্রী ও কলাকুশলীদের বর্তমান অবস্থা ও (কেলেঙ্কারি নিয়ে) উদ্বেগের সঠিক পর্যালোচনার জন্যেই এটি করা হয়েছে।”

House of Cards

অস্কারজয়ী অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে ‘স্টারট্রেক’খ্যাত অভিনেতা ‘এন্টনি র‌্যাপ’ যৌন কেলেঙ্কারি অভিযোগ আনার ২ দিনের মধ্যেই ‘হাউজ অভ কার্ডস’ বন্ধের এ ঘোষনা এলো। ৩০ অক্টোবর বাজফিড নিউজের এক প্রতিবেদনে বলা হয় ১৯৮৬ সালে স্পেসি এন্টনি র‌্যাপকে যৌন হয়রানি করেছিলেন যখন কেভিন স্পেসির বয়স ছিলো ২৬ এবং র‌্যাপের ১৪। মুহুর্তে খবর ছড়িয়ে পড়ে মিডিয়া পাড়ায়। যদিও কেভিন স্পেসি টুইটারের মাধ্যমে তৎক্ষণাৎ র‌্যাপের কাছে ক্ষমা চেয়েছেন কিন্তু তিনি এও বলেছেন তার আসলে কিছুই মনে পড়ছে না এবং ব্যাপারটা পুরোপুরি অতিরিক্ত অ্যালকোহল সেবনের কারণে হতে পারে। ক্ষমা চাইলেও স্পেসি কিন্তু সমালোচনার তূণ থেকে রক্ষা পাচ্ছেননা।

আচমকা এমন কেলেঙ্কারিতে মিডিয়া রাইটস ক্যাপিটাল ও নেটফ্লিক্স কর্তৃপক্ষ কঠিনতর বিপদে পড়ে যায়। সোমবার ২টি প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা বাল্টিমোরে সকল কলাকুশলীদের নিয়ে মিটিংয়ে বসেন। “এমন অবস্থায় সবাই শ্যুটিং সেটে নিরাপদ বোধ করবেন কিনা”-এই শীর্ষক আলোচনাই হয় সেখানে। আলোচনা যে কোনভাবেই স্পেসির পক্ষে যায়নি তা মিটিং পরবর্তী বিবৃতিতেই বোঝা যাচ্ছে।

MV5BYzhlZTY0ZjAtYTEwOC00MmU0LTg4ZDItNjM2OTUxYWI2NWI3XkEyXkFqcGdeQXVyNjc4MTYzNTU@._V1_

উল্লেখ্য, ‘পলিটিকাল ড্রামা’ জনারার গোল্ডেন গ্লোব ও এ্যামি এওয়ার্ডসজয়ী জনপ্রিয় সিরিজ ‘হাউজ অভ কার্ডস’ এর ৫ম সিজন এই বছরই রিলিজ পেয়েছে। ষষ্ঠ সিজনেই এই সিরিজের সমাপ্তি ঘটবে যা ২০১৮ তে মুক্তি পাওয়ার কথা ছিল। বাকিটা অপেক্ষা!

 

Source : Empire

Photo: Netflix, Getty Image

Advertisements