১২ থেকে ২০ বছর বয়সী শিশু কিশোরদের অংশগ্রহনে দেশব্যাপী ‘১ মিনিটের চলচ্চিত্র নির্মান কর্মশালা ২০১৭-১৮’ শুরু হচ্ছে আজ থেকে। ‘বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম’এর আয়োজনে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ইউনিসেফের সহযোগিতায় অনুষ্ঠিত এই দীর্ঘ এ যাত্রার শুরু হচ্ছে হবিগঞ্জ জেলায়।

সিলেট বিভাগে ৫ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত চলবে এই আয়োজন। ৫ থেকে ৮ নভেম্বর হবিগঞ্জ জেলায় কর্মশালা পরিচালনা করবেন অসিত বরণ দাস গুপ্ত এবং মোহাম্মদ জালাল উদ্দিন। ১০ থেকে ১৩ নভেম্বর মৌলভীবাজার জেলায় প্রশিক্ষক হিসেবে থাকবেন জ্যোতি সিনহা এবং সঞ্জয় কুমার সিনহা। ১৫ থেকে ১৮ নভেম্বর সিলেট জেলায় প্রশিক্ষক হিসেবে থাকবেন খলিলুর রহমান ফয়সাল এবং নিরঞ্জন দে। এবং সিলেট বিভাগের সর্বশেষ জেলা সুনামগঞ্জে ২০ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত চলবে এই কর্মশালা যেখান পরিচালক থাকবেন আহমেদ মঞ্জুরুল হক এবং গৌতম কুমার কর। পুরো আয়োজনে চলচ্চিত্র নির্মাণ তত্বাবধায়ক হিসেবে থাকছেন চলচ্চিত্রকার আবিদ মল্লিক ও মাজহারুল ইসলাম এবং কর্মশালার সমন্বয়ক হিসেবে থাকছেন মৃদুল মামুন।

প্রত্যেক জেলার কর্মশালা অনুষ্ঠিত হবে জেলা শিল্পকলা একাডেমিতে। প্রতিদিন সকাল ৯:৩০ থেকে সন্ধ্যা ৬:০০ টা পর্যন্ত চলবে এই আয়োজন।

-নিজস্ব প্রতিবেদক

Advertisements